নাটোর-বগুড়া মহাসড়কের প্রশস্তকরণ কার্যক্রম উদ্ধোধন

নিজস্ব প্রতিবেদক/
প্রায় ৮২ টাকা ব্যয়ে নাটোর-বগুড়া জাতীয় মহাসড়কের মাদ্রাসা মোড় থেকে খেজুরতলা পর্যন্ত সম্প্রসারণ ও উন্নয়ন কাজের উদ্ধোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
এ উপলক্ষ্যে মাদ্রাসা মোড়ে আয়োজিত অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিমুল বলেন, করোনা সংক্রমণ এবং বন্যা দূর্যোগ পরিস্থিতি মোকাবেলার মধ্যেও দেশের উন্নয়ন কার্যক্রম থেমে নেই। জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা এই দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করবো। সেই লক্ষ্যে দেশের উন্নয়ন অগ্রযাত্রার কার্যক্রম আগামী দিনগুলোতে আরো বেগবান হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবদুর রহিম, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তুজা আলী বাবলু।
নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবদুর রহিম জানায়, নাটোর শহরের মাদ্রাসা মোড় থেকে খেজুরতলা পর্যন্ত ১৪ কিলোমিটার অংশের ৩৫ ফুট প্রশস্তকরণ কার্যক্রমের নির্মাণ ব্যয় হবে ৮২ কোটি টাকা। এর মধ্যে উত্তরা গণভবন পর্যন্ত তিন কিলোমিটার সড়কের উভয় পাশে ড্রেন, ফুটপাথ এবং মাঝে ডিভাইডারসহ চার লেনে উন্নীতকরণ করা হবে। ১৮ মাস সময়সীমার একই সময়ে খেজুরতলা থেকে সিংড়া উপজেলার শেরকোল পর্যন্ত ৭ কিলোমিটার মহাসড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধন করবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এই কার্যক্রমে আরো ব্যয় হবে ৬৪ কোটি টাকা। অর্থাৎ মাদ্রাসা মোড় থেকে শেরকোল পর্যন্ত মহাসড়কটি প্রশস্তকরণে মোট ব্যয় হবে ১’শ ৪৬ কোটি টাকা।