দুড়দুড়িয়ায় আওয়ামী লীগের সম্মেলন নিয়ে উত্তেজনা ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক/
লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের  সম্মেলনকে কেন্দ্র করে বিশৃংখলা সৃষ্টির আশংকায় আজ বুধবার (২৩ ডিসেম্বর) সম্মেলন স্থলে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি মাইকিংয়ের মাধ্যমে ওই ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের  কমিটি গঠনের লক্ষ্যে স্থানীয় দুই গ্রুপ উপজেলার রামপাড়া স্কুল এন্ড কলেজে দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নায়েব উদ্দিন মালিথার সভাপতিত্বে ২৩ ডিসেম্বর বুধবার একই সময়ে সভা আহ্বান করে। এতে করে লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের সাধারণ মানুষ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে আতংক ও উত্তেজনা বিরাজ করছিল। বিষয়টি প্রশাসনের নজরে এলে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নায়েব উদ্দিন মালিথা জানান, ‘ইউনিয়ন সভাপতি হিসেবে আমি সাংগঠনিক নিয়মে ওয়ার্ড কমিটি গঠনের জন্য সম্মেলন আহ্বান করেছি। কিন্তু দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য একটি স্বার্থান্বেষী মহল আমার নাম ব্যবহার করে একই সময়ে সভা আহ্বান করে বিভ্রান্তির সৃষ্টি করেছে।
এব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি ও লালপুর থানার ওসি সেলিম রেজা সত্যতা নিশ্চিত করে বলেন, আইন শৃঙ্খলার অবনতি যাতে না ঘটে, শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।’