লালপুরের আজিমনগর রেলওয়ে স্টেশন বন্ধ

নিজস্ব প্রতিবেদক/
নাটোরের লালপুর উপজেলার গোপালপুরের ঐতিহাসিক আজিমনগর রেলওয়ে স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে। স্টেশন মাস্টার সহ অন্যান্য কর্মচারীদের অন্যত্র বদলি করে দেওয়া হয়েছে। সাদা কাগজে হাতে লেখা নোটিশে লেখা আছে ‘আজ থেকে অনিদৃষ্ট কালের জন্য স্টেশন বন্ধ থাকবে।’
শুক্রবার স্টেশনে গিয়ে দেখা যায় স্টেশন মাস্টারের রুমে তালা ঝুলছে। দরজার পাশে সাদা কাগজে হাতে লেখা ‘আজ থেকে অনিদৃষ্ট কালের জন্য স্টেশন বন্ধ থাকবে।’ ট্রেনের যাত্রীরা টিকেটের জন্য স্টেশনে এসে ফিরে যাচ্ছেন। ক্ষোভে ফেটে পড়ছেন তারা।
সাবেক ব্যাংকার তাহাজ উদ্দিন, আওয়ামী লীগ নেতা ইনতাজ আলী, আখচাষী নেতা আনছার আলী দুলাল, অধ্যাপক ইসমাইল হোসেন, আমিনুল ইসলাম সহ অনেকেই স্টেশন বন্ধের প্রতিবাদে তাৎক্ষনিক ক্ষোভ প্রকাশ করেছেন।
জানাগেছে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় আজিমনগর রেলওয়ে স্টেশনের সকল কার্যক্রম বন্ধ করা হয়। আজিমনগর রেলওয়ে স্টেশনের মাস্টার মুস্তাফিজুর রহমান নাঈম স্টেশন বন্ধের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, জনবল সংকটের কারনে বৃহস্পতিবার সারা দেশের ৪টি স্টেশন বন্ধ করা হয়েছে। তার মধ্যে আজিমনগর রেলওয়ে স্টেশন একটি।
প্রসঙ্গত: ১৯৭১ সালে নর্থ বেঙ্গল সুগার মিলে পাক হানাদার বাহিনীর হাতে শহীদ মিলের তৎকালিন প্রশাসক লে. আনোয়ারুল আজিমের নামে গোপালপুর স্টেশনের নামকরণ করা হয় আজিমনগর রেলওয়ে স্টেশন।