১২ সেপ্টেম্বর থেকে ট্রেনের অর্ধেক টিকিট স্টেশনে

পদ্মা ডেস্ক/
ট্রেনের টিকিট শুধু অনলাইনে বিক্রির পরিবর্তে স্টেশনের কাউন্টারের মাধ্যমেও বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে সব ট্রেনের মোট টিকিটের অর্ধেক পাওয়া যাবে কাউন্টারে।
দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর দুই মাসের বেশি সময় ট্রেন চলাচল বন্ধ ছিল। ৩১ মে থেকে অর্ধেক আসন খালি রেখে সীমিত পর্যায়ে আন্তনগর ট্রেন চালু হলেও যাত্রীদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সব টিকিট অনলাইনে বিক্রি শুরু হয়। এর পর দফায় দফায় বিভিন্ন রুটে ট্রেন পুনরায় চলাচল শুরু করলেও টিকিট শুধু অনলাইনেই পাওয়া যাচ্ছিল। তবে আগামী ৫ সেপ্টেম্বর থেকে সর্বশেষ যে ১৯ জোড়া ট্রেন চালু করার সিদ্ধান্ত হয়েছে তাতে লোকাল, মেইল ও কমিউটার ট্রেনের টিকিট স্টেশনে বিক্রি করা হবে।
টিকিট ইস্যুর ক্ষেত্রে রেলওয়ে এখন যে নতুন সিদ্ধান্ত কার্যকর করতে চলেছে তাতে, প্রতিটি ট্রেনের অর্ধেক আসন ফাঁকা রাখার সিদ্ধান্ত বলবত থাকছে। সেই সঙ্গে স্ট্যান্ডিং টিকিট বিক্রিও বন্ধ রাখা হচ্ছে। কাউন্টার ও অনলাইন কোটায় অবিক্রীত টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে থেকে যেকোনো মাধ্যমে ইস্যু করা যাবে। সকাল আটটা থেকে কাউন্টারে ও অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে সকাল ছয়টায়।