নাটোরে বিএনপি-পুলিশ সংঘর্ষ: ওসি-সাংবাদিকসহ আহত অন্তত ২০

নাটোর সংবাদদাতা/
নাটোরে বিক্ষোভ পালনকারী বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে সদর থানার ওসি ও সাংবাদিকসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।
আজ সোমবার সকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের নাটোর সদর হাসপাতালে নেওয়া হয়েছে।
বিএনপি সূত্রে জানা গেছে, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবিতে সকাল ১০টার দিকে শহরের আলাইপুরে জেলা বিএনপি অস্থায়ী কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করেন দলের নেতা-কর্মীরা। এসময় পুলিশ এসে বাধা দিলে এই সংঘর্ষ বাধে।
পুলিশের ওপর বিএনপি নেতা-কর্মীদের ইট-পাটকেল নিক্ষেপ। ছবি: স্টার
নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহসীন বলেন, ‘সকালে বিএনপির নেতা-কর্মীরা রাস্তা আটকে বিক্ষোভ শুরু করে। এসময় সদর থানার ওসি মনসুর রহমান পুলিশ সদস্যদের নিয়ে রাস্তার অবরোধ তুলে দিতে যান। এসময় বিএনপির কর্মীরা তাকে লাঞ্ছিত করেন। পরে পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। কিন্তু পরক্ষণেই তারা আবার সংগঠিত হয়ে পুলিশের ওপর হামলা চালায়। এসময় তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।’
‘বিএনপি নেতা-কর্মীদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে ওসি মনসুর রহমান ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি শহিদুল ইসলামসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। তারা বর্তমানে নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন’, বলেন তিনি।
পরিস্থিতি নিয়ন্ত্রণে পরে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশে টিয়ারশেল নিক্ষেপ করে।
এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ বিনা উস্কানিতে অতর্কিতে হামলা চালিয়েছে। এতে আমাদের অন্তত শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন।’

  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
    30
    Shares