গোপালপুরে খালে বাঁধ দিয়ে বিকল্প সড়ক তৈরী করায়  সৃষ্ট জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন

মোজাম্মেল হক:
সেতু পুন:নির্মাণের জন্য নাটোরের লালপুর উপজেলার ইছামতি খালে বাঁধ দিয়ে বিকল্প সড়ক তৈরী করায় সৃষ্ট জলাবদ্ধতা নিরসনের দাবিতে সোমবার মানববন্ধন করেছে গোপালপুর পৌরসভার ২ ওয়ার্ডের মানুষ।
মানববন্ধনে বক্তব্য রাখেন ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর আব্দুল কুদ্দুস মালিথা, নছির উদ্দিন, কাজী কামরুজ্জামান প্রমূখ।
বক্তারা বলেন, নাটোর-লালপুর প্রধান সড়কের উপজেলা পরিষদ সংলগ্ন ইছামতি খালের সেতু পুন:নির্মানণের জন্য সেতুটি ভেঙ্গে যান চলাচল স্বাভাবিক রাখতে খালের ওপর বাঁধ দিয়ে বিকল্প সড়ক তৈরী করা হয়েছে। খালের পানি পারাপারের জন্য টিনের চোং (পাইপ) বসানো হলেও তা পানি নিষ্কাশনের জন্য পর্যাপ্ত নয়। এতে বৃষ্টির পানিতে জলাবদ্ধতার শিকার হয়েছে বৈদ্যনাথপুর, সিরাজিপুর, মহিষবাথান, মন্ডলপাড়া, স্টেডিয়ামপাড়া সহ ৪/৫টি গ্রামের কয়েক হাজার আবাদি জমি। পানি বন্দি হয়ে পড়েছে গোপালপুর পৌরসভার ৮ ও ৯ নং ওয়ার্ডের ২শতাধিক পরিবার। গত কয়েক দিনের বর্ষনে উজানের পানি বাঁধের উপর দিয়ে উপচে পড়ছে। তার ওপর দিয়েই ঝুকি নিয়ে চলাচল করছে যানবাহন।
এব্যাপারে গোপালপুর পৌর মেয়র নজরুল ইসলাম মোলাম বলেন, ‘পৌর এলাকার পানি দ্রুত নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। আশাকরি খুব তাড়াতাড়ি আবাসিক এলাকার পানি নেমে যাবে।’
লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি জানান, বিষয়টি নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে জানানো হয়েছে। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।