বড়াইগ্রামে জনমতের বাইরে চৌকি নির্মাণ করায় উত্তেজনা, ইউপি সদস্য আটক

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের নগর ইউনিয়নে স্থানীয় জনগণের মতের বাইরে সরকারি বরাদ্দকৃত টাকায় বসার চৌকি নির্মাণ করায় বিশৃংখল পরিবেশের সৃষ্টি হয়েছে। পরিবেশ অনুকূলে আনতে থানা পুলিশ সংরক্ষিত মহিলা আসনের সদস্য ও ওই প্রকল্প বাস্তবায়ন সমন্বয়কারী নার্গিস বেগমকে আটক করেছে। বৃহস্পতিবার সকালে বড়াইগ্রাম থানা পুলিশ নগর ইউনিয়নের কালিবাড়ি এলাকা থেকে ওই ইউপি সদস্যকে আটক করে।
জানা যায়, সরকারি বরাদ্দকৃত টি আর প্রকল্পের ৫০ হাজার টাকার বসার চৌকি নির্মাণের কাজ জুন মাসের মধ্যে সম্পাদনের কথা ছিল ইউপি চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন ডালুর। কিন্তু বসার চৌকি স্থাপনের জন্য জায়গা নির্ধারণ নিয়ে সিদ্ধান্তে পৌঁঁছাতে পারেনি ইউপি চেয়ারম্যান। ‌ তবে জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে কাজ সম্পন্ন করতে হবে উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের এমন নির্দেশের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান তড়িঘড়ি করে কালী বাড়ি মন্দির মোড়ে বসার চৌকি নির্মাণের সিদ্ধান্ত নেয়। কিন্তু ওই স্থানে বসার চৌকি নির্মাণ হলে হিন্দু কমিউনিটির বিভিন্ন অনুষ্ঠানাদি ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে এমন আপত্তি তুলে নির্মাণ কাজে বাধা দেয় হিন্দু কমিউনিটির নেতৃবৃন্দ। এই সব বাধা আমলে না নিয়ে প্রকল্প বাস্তবায়ন সমন্বয়কারী ও ইউপি সদস্য নার্গিস বেগম বৃহস্পতিবার ভোরে বিশ-পঁচিশ জন লোকজনের পাহাড়ায় আকস্মিকভাবে কাজ শুরু করেন।‌ এতে পরিবেশ বিশৃঙ্খল হয়ে ওঠে ও এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে নির্মাণকাজ বন্ধ করে দেয় ও এলাকায় বিশৃংখল পরিবেশ তৈরি করার দায়ে ইউপি সদস্য নার্গিস বেগমকে আটক করে।
নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নগর উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইয়াসিন আলী সরকার জানান, ওই মোড়ে বসার চৌকি স্থাপন করলে স্থানীয় উশৃংখল ছেলেরা নিয়মিত আড্ডা দিবে। এতে পাশের উচ্চ বিদ্যালয়ের মেয়ে শিক্ষার্থীরা ইভ টিজের শিকার হবে, মন্দিরে হিন্দু সম্প্রদায়ের মেয়েরা পূজা করতে আসলে সেখানেও ইভ টিজের শিকার হওয়ার সম্ভাবনা রয়েছে। সামাজিক পরিবেশ ভালো রাখতে কালিবাড়ির মোড়ে বসার চৌকি নির্মাণ বন্ধ করা উচিত বলে আমি মনে করি। ‌
উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজ বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং স্থানীয় জনগণের মতামত নিয়ে ওই চৌকি নির্মাণের জন্য স্থান পুনঃনির্বাচন করা হয়েছে।