গৃহহীনদের হাতে নতুন জীবনের চাবি তুলে দিয়েছেন শেখ হাসিনাঃ শহিদুল ইসলাম বকুল এমপি

নাটোর-১(লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেছেন, শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, স্বপ্ন সত্যিও করে দেন। আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে পৃথিবীতে একক দেশ হিসেবে দ্বিতীয়বারের মতো গৃহহীনদের স্বপ্নের নতুন ঘর নির্মাণ করে তাদের হাতে চাবি তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদেশের গরীব, অসহায় ও মেহনতি মানুষকে নতুন জীবনযাপনের ব্যবস্থা করে দিয়ে পৃথিবীর ইতিহাসে মানবতা ও গরীবের অধিকার প্রতিষ্ঠায় দৃষ্টান্ত তৈরী করলেন শেখ হাসিনা।
রোববার নাটোরের লালপুর উপজেলায় ৫০টি গৃহহীন পরিবারের সদস্যদের হাতে নতুন ঘরের চাবি তুলে দিয়ে এসব কথা বলেন সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, নিজের একটি পাকা ঘর তৈরী ও সেখানে বসাবাস করা মানুষের আজন্ম লালিত একটি স্বপ্ন। কিন্ত অনেক মানুষের সেই সামর্থ্য নাই পাকা ঘর তৈরী করে বসবাস করার। রাষ্ট্রের কল্যান ও মানুষের সুন্দর জীবনযাপন আওয়ামী লীগের পূর্ব প্রতিশ্রুতি ছিলো। এই প্রতিশ্রুতির বাস্তবায়ন করলো আওয়ামী লীগ সরকার। বিগত বিএনপি-জামাত-জাতীয় পার্টি কোন দলের সরকারই গৃহহীন মানুষদের স্থায়ী আশ্রয়ের কথা এভাবে ভাবেনি।
সাংসদ বকুল আরও বলেন, সরকার এদেশের মেহনতি ভূমিহীন মানুষদের একটি আশ্রয়স্থলের ব্যবস্থা করে দিলো যা অনেক অনেক মর্যাদার। এই ঘরের মালিকরা সপরিবারে শিক্ষা-স্বাস্থ্য, সুপেয় পানিসহ সকল নাগরিক সুবিধা পাবে। এতে তাদের জীবনমানের আমূল পরিবর্তন ঘটবে। সার্বিকভাবে দেশের দারিদ্র্য বিমোচন হবে।
অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আশরাফুল ইসলাম,  ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী আকতার, গোপালপুর পৌরসভার মেয়র রোখসানা মর্তুজা লিলিসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি-সম্পাদকবৃন্দ। প্রেসবিজ্ঞপ্তি/