লালপুরে এমআর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক/

নাটোরের লালপুর উপজেলার মনিহারপুর রামকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলামের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকায় চুড়ান্ত বরখাস্ত অনুমোদন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষাবোর্ড রাজশাহী।
বরখাস্তের বিষয়টি বৃহঃবার (০৬ আগস্ট) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী বিদ্যালয় পরিদর্শক স্বাক্ষরিত চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
বিদ্যালয় সূত্রে জানাযায় যে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ তৌহিদুল ইসলাম শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকায় ২৬-১১-২০১৭ তারিখে তাকে ম্যানেজিং কমিটি কর্তৃক সামযয়িক বরখাস্ত করা হয়। পরবর্তীতে ম্যানেজিং কমিটি তার চূড়ান্ত বরখাস্ত অনুমোদনের জন্য ১৫-০৩-২০১৮ তারিখে বোর্ডে আবেদন করে।
তথ্যপেক্ষিতে ১২-০৫-২০১৮ তারিখে ১০/২০১৮ তম আপিল এন্ড আরবিট্্েরশন কমিটিতে বিষয়টি উপস্থাপিত হলে কমিটি তার চূড়ান্ত বরখান্তের সুপারিশ করে। উক্ত সুপারিশ অনুমোদানের জন্য ০৬/০৩/২০১৮ তারিখে অনুষ্ঠিত ২৪৪ তম বোর্ড সভা উপস্থাপন করা হলে তার বরখাস্তটি সিদ্ধান্তের বিষয়ে জটিলতা উত্থাপিত হয়ওয়ায় এ সম্পর্কে অধিকতর যাচাই বাছাই অন্তে পরবর্তী বোর্ড সভায় উপস্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। একই সঙ্গে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হওয়ায় পূর্বে পর্যন্ত তিনি সাময়িক বরখাস্ত থাকবেন এই মর্মেও সিদ্ধান্ত হয়। ইতিমধ্যে মোঃ তৌহিদুল ইসলাম তার বরখাস্তের বিষয়ে মহামান্য হাইকোর্ট ১৪৯৭৮/২০১৯ নং রীট মামলা দায়ের করলে মাননীয় আদালত ০৫-০১-২০২০ তারিখের আদেশ তার অবদান উরংঢ়ড়ংব ( নিম্পিত্ত) এর আদেশ দেন।
মহামান্য হাইকোর্টের উক্ত নির্দেশনার আলোকে ০৫-০২-২০২০ তারিখে রাজশাহী শিক্ষাবোর্ডর উরংঢ়ড়ংব (নিষ্পত্তি) কমিটির সভা অনৃষ্ঠিত হয়। উক্ত সভায় মোঃ তৌহিদুল ইসলামের বরখাস্তের প্রক্রিয়া সঠিক থাকায় এবং উপজেলা নির্বাহী অফিসার লালপুর, নাটোর-এ বিষয়ে তার তদন্ত প্রতিবেদনের বরখাস্তের প্রক্রিয়া যথাযথ বলে অভিমত ব্যক্ত করায় কমিটি সর্বসম্মতিক্রমে মোঃ তৌহিদুল ইসলামের পুন:বহালের আবেদন নামঞ্জুর করে, তৌহিদুল ইসলামকে বরখাস্ত চুড়ান্ত বলে অনুমোদান করেন।
এ বিষয়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে’র চেয়ারম্যান অধ্যাপক মোকবুল হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে চুড়ান্ত বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন।
লালপুর উপজেলা নিবাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি জানান তার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় বিধি মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে।