কবর থেকে লাশ উত্তোলন করে কাফন চুরি

নিজস্ব প্রতিবেদক /
রাজশাহীর বাঘায় সুকোদা বেওয়া নামের এক নারীর দাফন করা লাশ কবর থেকে উত্তোলন করে কাফন চুরির ঘটনা ঘটেছে। শনিবার (২০ জানুয়ারি) আড়ানী পৌরসভার চকরপাড়া কবরস্থানে এই ঘটনা ঘটে। সুকোদা বেওয়া আড়ানী চকরপাড়া গ্রামের মৃত ছলেমান হোসেনের স্ত্রী।
জানা যায়, আড়ানী পৌরসভার চকরপাড়া গ্রামে সুকোদা বেওয়া (৯০) বৃহস্পতিবার দুপুরে বার্ধক্যজনিত কারণে মারা যান। তাকে ঐ দিন পারিবারিকভাবে জানাজা শেষে আছর নামাজ পড়ে চকরপাড়া কবরস্থানে দাফন করা হয়। অতঃপর শনিবার ফজর নামাজ পরে তার মেজো ছেলে জমির উদ্দিন মায়ের কবরের কাছে যান। এরপর দেখেন কবরে দেওয়া বাঁশের চেগার (টুকরা) মাঝখানে ফাঁক হয়ে আছে।
এ সময় তিনি বিষয়টি স্থানীয় লোকজনকে জানালে তারা এসে দেখেন প্রায় ৩০০ মিটার উত্তর দিকে বাঁশের ঝাড়ের মধ্যে লাশ পড়ে আছে। তবে লাশের শরীরে থাকা কাফন নেই। ৫ টুকরো কাফনের মধ্যে বড় দুই টুকরো কাফন চুরি করে নিয়ে গেছে দৃষ্কৃতকারীরা। পরে  বাজার থেকে পুনরায় কাফন কিনে শনিবার সকালে ওই কবরে তাকে দাফন করেন।
এ বিষয়ে বাঘা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, ঘটনাটি লোকমুখে শুনেছি। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্তপূর্বক দৃষ্কৃতকারীদের আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।