লালপুরে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন আরো ১০৫ ভূমিহীন পরিবার

নিজস্ব প্রতিবেদক্‌/ নাটোরের লালপুরে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন আরো ১০৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের ভূমি এবং গৃহহীনকে জমি ও ঘর হস্তান্তরের তৃতীয় পর্যায়ে (২ ধাপে) ২১ জুলাই ৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় জমিসহ নতুন নির্মিত ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ঈশ্বরদী ১৮, দুয়ারিয়া ২৬, ওয়ালিয়া ইউনিয়ন ১৬ এবং গোপালপুর পৌরসভায় ৪৫ টি ঘর হস্তান্তরের অপেক্ষায় রয়েছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় লালপুর উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লাবনী আক্তার, উপজেলা মৎস কর্মকর্তা মোঃ আবু সামা সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।
উল্লেখ্য- লালপুর উপজেলায় প্রায় ৮ একর খাস জমি উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা। এই প্রকল্পে প্রতিটি ভূমিহীন পরিবার পাচ্ছেন ২ শতক জমির মালিকানাসহ সেমি পাকা ঘর। এর সাথে থাকছে বিদ্যুৎ সংযোগসহ পানির ব্যবস্থা। একইভাবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্যও রয়েছে ঘর দেওয়ার প্রকল্প। এতে বদলে যাচ্ছে তাদের জীবনযাত্রার মান।
এই উপজেলায় প্রথম পর্যায়ে ৪২, দ্বিতীয় পর্যায়ে ৫০ টি পরিবারকে পূনর্বাসিত করা হয়েছে। প্রকল্পের প্রথম পর্যায়ে ঘর প্রতি নির্মাণ ব্যয় ১ লাখ ৭১ হাজার, দ্বিতীয় পর্যায়ে ছিল ১ লাখ ৯১ হাজার ও তৃতীয় পর্যায়ে বরাদ্দের পরিমাণ রয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। এ উপজেলার বিভিন্ন ইউনিয়নে “ক” শ্রেণীর আরো ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদানের লক্ষে যাচাই বাছাই এর কাজ চলছে।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, পরবর্তীতে যাচাই বাছাই করে “খ” শ্রেণীভুক্ত ভূমিহীনদের নিজ জমির উপর গৃহ নির্মাণ করে দেয়ার উদ্যোগ নেয়া হবে।
  •  
  •  
  •  
  •  
  •  
  •