লালপুরে গণপদত্যাগের হুমকী যুবদল নেতা কর্মীদের

লালপুর (নাটোর) সংবাদদাতা
নাটোরের লালপুর উপজেলা জাতীয়তাবাদী যুবদলের কমিটি গঠনকে কেন্দ্র করে দল থেকে গনপদত্যাগের হুমকী দিয়েছেন থানা যুবদলের যুগ্ম আহবায়ক, থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নাজির উদ্দিন বাবু ও থানা যুবদলের যুগ্ম আহবায়ক, ছাত্র দলের সাবেক সাংগঠনিক সম্পাদক ফিরোজ হোসেন মিল্টন সহ প্রায় হাজার দুই হাজার যুবদল নেতা-কর্মী। শনিবার স্থানীয় একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলন করে তারা এই ঘোষনা দেন।
সংবাদ সম্মেলনে নাজির উদ্দিন বাবু লিখিত বক্তব্য বলেন, বিএনপি’র ঘাঁটি হিসেবে পরিচিত লালপুর উপজেলা। বর্তমানে দেশের ক্রান্তিকালে যেখানে দলীয় অস্তিত্ব হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। সেখানে সাবেক সংসদ সদস্য মরহুম ফজলুর রহমান পটলের পরিবার ও তাদের কিছু অনুসারীর অপচেষ্টায় লালপুর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন সমুহের কমিটি গঠন নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।
অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারিতার ভিত্তিতে দলের কমিটি গঠনের অপপ্রয়াস দলের ভেতরে বিশৃংখলা এবং সাংগঠনিক কর্মকান্ড পরিচালনায় বিঘ্ন ঘটাচ্ছে। সংগঠনের ত্যাগি, পরিক্ষিত নেতাকর্মীরা উপেক্ষিত হচ্ছে। গত এক বছর আগে থানা বিএনপির আহবায়ক কমিটি গঠিত হয়, আজ পর্যন্ত কোন কর্মকান্ড হয় নাই। যাকে আহবায়ক করা হয়েছে, তিনি ঢাকায় থাকেন এমনকি এক দিনের জন্যও এলাকাতে আসেন নাই।
ইতোমধ্যে লালপুর উপজেলা যুবদলের কমিটি সম্প্রতি কেন্দ্রীয় কমিটির সুপারিশে জেলা যুবদলের কমিটি অনুমোদন দিয়েছে। যা সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে গঠন করা হয়েছে। যাতে সিনিয়র ও ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করা হয়েছে।
এমতাবস্থায় আমরা এই অযোগ্য ব্যক্তিদের নিয়ে লালপুর উপজেলা যুবদলের নবগঠিত অনুমোদিত কমিটি প্রত্যাখ্যান করছি। গণতান্ত্রিক পদ্ধতিতে কমিটি গঠন না হলে প্রয়োজনে দল থেকে স্বেচ্ছায় অব্যহতি নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হবো।
ইতিমধ্যে প্রায় দুই হাজার নেতাকর্মী এই অগণতান্ত্রিক কর্মকান্ডের প্রতিবাদে স্বেচ্ছায় দল থেকে অব্যহতি নেওয়ার জন্য প্রস্তুতি গ্রহন করেছেন।
এ সময় উপস্থিত ছিলেন, ফিরোজ হোসেন মিল্টন, রবিউল ইসলাম রবি, বুলবুল আহমেদ, জাফর আহমেদ, এনামুল হক বিদ্যুৎ, মেহেদী হাসান আরিফ, জালাল উদ্দিন প্রমুখ।

  • 75
  •  
  •  
  •  
  •  
  •  
    75
    Shares