বাঘার ২টি ইউনিয়নেে আওয়ামী লীগ একটিতে বিদ্রোহী বিজয়ী

নিজস্ব প্রতিবেদক/
বাঘা উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২টিতে আ’লীগ দলীয় ও ১টিতে আ’লীগের বিদ্রোহী (বহিস্কৃত) প্রার্থী জয়ী হয়েছে।

কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে আড়ানি ইউনিয়নে আ’লীগ প্রার্থী রফিকুল ইসলাম (নৌকা প্রতীকে পেয়েছেন ৪৪২২ ভোট, নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র দলীয় স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন আনারস প্রতীকে পেয়েছেন ২৯২৪ ভোট,ওয়কার্স পার্টির এনামুল হক হাতুড়ি মার্কা প্রতীকে পেয়েছেন ৯৭ ভোট,স্বতন্ত্র প্রার্থী মাহাতাব আলী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১৪২ ভোট।

বাউসায় আ’লীগের বিদ্রোহী (বহিস্কৃত) প্রার্থী নুরমোহাম্মদ (তুফান) মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮১৬৫ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি দলীয় স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন (পলাশ) আনারস প্রতীকে পেয়েছেন ৫৪২৮ ভোট, আ’লীগ দলীয় প্রার্থী শফিকুর রহমান (নৌকা প্রতীকে পেয়েছেন ৫৪৮১ ভোট। চকরাজাপুর ইউনিয়নে আ’লীগের দলীয় প্রার্থী ডিএম বাবুল মনোয়ার নৌকা প্রতীকে পেয়েছেন ৪২২২ ভোট, তার নিকটতম বিদ্রোহী (বহিস্কৃত) প্রার্থী আজিজুল আলম (আনারস প্রতীকে ৩১০১) ।

বিছিন্ন একটি ঘটনা ছাড়া, উপজেলার তিনটি ইউনিয়নে চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচন সুষ্ঠ-সুন্দর পরিবেশের মধ্যে দিয়ে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে তিনটি ইউনিয়নের ৩১টি ভোট কেন্দ্রের ১৪৫ টি বুথের মাধ্যমে ভোট গ্রহন করা হয় । বেলা বাড়ার সাথে সাথে নারি পুরুষের ভিড় বাড়ে কেন্দ্রগুলোতে।
ইউনিয়ন তিনটির মধ্যে, আড়ানী ইউনিয়নে ভোটার সংখ্যা ৯ হাজার ১৩০ জন।

এর মধ্যে পুরুষ ৪ হাজার ৫৫১ ও মহিলা ৪ হাজার ৫৭৯ জন। বাউসা ইউনিয়নে ভোটার সংখ্যা ২৪ হাজার ৫৬৫ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৩৪৪ ও মহিলা ১২ হাজার ২২১ জন। চকরাজাপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ৯ হাজার ৫৩৩ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৮৮৮ ও মহিলা ৪ হাজার ৬৪৫ জন।

নির্বাচন অফিসার মুজিবুল হক জানান, তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮জন চেয়ারম্যান প্রার্থীসহ আড়ানি ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ৮ জন, সাধারণ সদস্য পদে ২৭ জন, বাউসায় সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন, সাধারণ সদস্য পদে ৩৭ জন ও চকরাজাপুর ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১০ জন সাধারণ সদস্য পদে ২৬ জন ও প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

  • 65
  •  
  •  
  •  
  •  
  •  
    65
    Shares