লালপুরে ভেজাল গুড় জব্দ, ব্যবসায়ীর জেল জরিমানা!

লালপুর (নাটোর) প্রতিনিধি/
নাটোরের লালপুর উপজেলার মোহরকায়া গ্রামে ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রির অপরাধে এক গুড় ব্যবসায়ীকে দুই মাস বিনাশ্রম কারাদন্ড ও অপরজনকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান ভেজাল গুড় ধ্বংস করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তারের ভ্রাম্যমাণ আদালত।
র‌্যাব-৫, সিপিসি-২ সূত্রে জানা যায়, নাটোর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ অপারেশন দল কোম্পানি কমান্ডার মেজর মোঃ সানরিয়া চৌধুরী নেতৃত্বে বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে লালপুর উপজেলার মোহরকায় পশ্চিম পাড়া এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ৯ হাজার ২শ কেজি ভেজাল গুড়, ২৫০ কেজি লালি, ২ কেজি কাপড়ের রং, ১৩০ কেজি আটা, ২ হাজার ৬৫০ কেজি চিনি, ২৫ কেজি ফিটকারী, ২ কেজি ডালডাসহ ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রির অপরাধে মোহরকায়া পশ্চিম পাড়া গ্রামের মৃত মজা শেখের ছেলে মোলাম শেখ (৫৫) ও জোবান মন্ডলের ছেলে ইদু মন্ডল (৪৮) কে আটক করে র‌্যাব।
পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী (ভারপ্রাপ্ত) অফিসার শাম্মী আক্তারের ভ্রাম্যমাণ আদালত ইদু মন্ডল (৪৮) কে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড ও মোলাম শেখ (৫৫) কে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন।
এসময় আদালতের নির্দেশে জব্দকৃত ৯হাজার ২শ কেজি ভেজাল গুড়, লালি, ফিটকারী ও রং ধ্বংস করা হয় এবং ২ হাজার ৬৫০ কেজি চিনি ও ১৩০ কেজি আটা নিলামে বিক্রয়ের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জব্দ করে রাখা হয় যা পরবর্তীতে নিলামে বিক্রি করে অর্থ সরকারী কোষাগারে জমা করা হবে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী (ভারপ্রাপ্ত) অফিসার শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।

  • 138
  •  
  •  
  •  
  •  
  •  
    138
    Shares