লালপুরে ৬ ইমো হ্যাকার আটক

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরে মোবাইল ফোন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলো- মোহরকয়া পূর্বপাড়া গ্রামের মনিরুল ইসলামের ছেলে শুভ (২০), মৃত- সামাদ মন্ডলের ছেলে আব্দুল আল মামুন (২৫), মৃত- জটু সর্দারের ছেলে রুবেল সর্দার (২২), শ্রী স্বপন সরকারের ছেলে শ্রী শোভন কুমার (২৩), রামকৃষ্ণপুর এলাকার আশরাফ আলীর ছেলে রুবেল (২৮), আশরাফ আলীর ছেলে শহিদুল ইসলাম (৩০)।
শুক্রবার (১১ জুন) দুপুর ২টার দিকে গোয়েন্দা তথ্যের ভিক্তিতে লালপুর উপজেলার মোহরকয়া গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল।
র‌্যাব জানায়,‘কোম্পানী কমান্ডার মেজর মোঃ সানরিয়া চৌধুরী এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করে ১১ টি মোবাইল, ২৫ টি সিমকার্ড ৪টি মেমোরীকার্ড, গ্যাসলাইটার, ৩পিস ইয়াবা, ১টি ইয়াবা সেবনের স্টীক, ইয়াবা সেবনের কর্ক ও নগদ ৩ হাজার ৬৫০ টাকাসহ ৬জন কে আটক করা হয়।এর মধ্যে ২ জন আসামীকে অভিযান পরিচালনার সময় মাদক সেবনরত অবস্থায় পাওয়া যায়। তাদেরকে পরবর্তীতে লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাহাদেরকে ইয়াবা সেবনকারী বলে মতামত প্রদান করে।

র‌্যাব আরো জানায়, পরে গ্রেফতারকৃত ৬ জন আসামী দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সাভির্সের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতো বলে প্রাথমিক জিজ্ঞাস্বাবাদে স্বীকার করেছে। পরে গ্রেফতারকৃত ৬জন ইমো হ্যাকারদের বিরুদ্ধে লালপুর থানায় মামলা রুজু করা হয়েছে বলে জানায় র‌্যাব।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •