লালপুর-বাগাতিপাড়ায় কমিটি গঠন বন্ধে সাংসদ বকুলকে জেলা আওয়ামী লীগের চিঠি

নিজস্ব প্রতিবেদক/
দলীয় গঠনতন্ত্রের নির্দেশনা উপেক্ষা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকের সাথে যোগাযোগ/পরামর্শ না করে নাটোর জেলার লালপুর ও বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামীলীগের একতরফা কমিটি গঠন বন্ধের নির্দেশনা দিয়ে নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুলকে চিঠি পাঠিয়েছেন নাটোর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল এমপি।
চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র অনুযায়ী জেলা আওয়ামীলীগ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন করবে, উপজেলা আওয়ামীলীগ ইউনিয়ণ আওয়ামীলীগের সম্মেলন করবে এবং ইউনিয়ন আওয়ামীলীগ ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন করবে। অথচ আপনি শহিদুল ইসলাম বকুল এমপি গঠনতন্ত্রের বিধান না মেনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারন সম্পাদকের সঙ্গে কোন যোগাযোগ/পরামর্শ না করে একতরফা ভাবে গঠনতন্ত্র অমান্য করে বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন করছেন, যাহা দলকে দ্বিধা বিভক্ত করতে উৎসাহিত করছে এবং তৃণমূলে উক্ত ২টি উপজেলায় আওয়ামীলীগের নেতা-কর্মীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে যাহা সংগঠনের জন্য শুভকর নয়।
এহেন কর্মকান্ড বন্ধ না করলে আগামী দিনগুলোতে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ, গঠনতন্ত্রের বিধান লংঘন করে সাংগঠনিক কর্মকান্ড যেমন ওয়ার্ড, ইউনিয়ন কমিটি গঠনের অপচেষ্টা করলে আপনার (শহিদুল ইসলাম বকুল এমপি) বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও সাধারন সম্পাদক বরাবর প্রেরণ করিতে বাধ্য থাকিবো।
প্রসঙ্গত: নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল এমপি সমর্থকরা ইতোমধ্যেই দুই উপজেলার সকল ওয়ার্ড ও অধিকাংশ ইউনিয়নে কমিটি গঠন সম্পন্ন করেছে। বাকি গুলোর দিন তারিখ ঠিক করা হয়েছে।

  • 54
  •  
  •  
  •  
  •  
  •  
    54
    Shares