লালপুরে সাংসদ বকুলের বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকালাপের অভিযোগ থানা আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক/
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে দলের গঠনতন্ত্র বিরোধী কার্যকালাপের অভযোগ করে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার হুমকী দিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু ও সাধারণ সম্পাদক ইসাহাক আলী।
বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এই প্রেস রিলিজ গণমাধ্যম কর্মীদের কাছে দেওয়া হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক লালপুর উপজেলার ১০টি ও ১ টি পৌরসভায় গত ১৫ জানুয়ারি তারিখ অর্জুনপুর-বরমহাটি ইউনিয়নে ত্রি-বার্ষিক কাউন্সিলের মধ্য দিয়ে ধারাবাহিকভাবে ১৪ তারিখে ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলের মধ্যদিয়ে ইউনিয়ন ও পৌরসভার কাউন্সিল সমাপ্ত হয়।
কিন্তু গত ১৬ ফেব্রুয়ারি অনাকাঙ্খিত ভাবে অর্জুনপুর-বরমহাটি ইউনিয়নে মাননীয় সংসদ সদস্য উপস্থিত থেকে পাল্টা-পাল্টি কমিটি গঠন করেছেন। যা বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক মাননীয় সংসদ সদস্যদের কমিটি গঠন করার ক্ষেত্রে ভূমিকা রাখার সুযোগ নেই। তার পরেও সংসদ সদস্য শুধুমাত্র নিজস্ব বলায় ও বিশৃংখলা সৃষ্টির জন্য পাঁয়তারা করছেন । প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকই কাউন্সিল অধিবেশন করতে ও অনুমোদন দিতে পারেন কিন্তু আমাদের কাছে খবর আছে সংসদ সদস্য উপস্থিত থেকে সকল ইউনিয়নেই তিনি কাউন্সিল অধিবেশ করবেন। আমরা আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে মাননীয় সংসদ সদস্যকে জানাতে চাই সংসদ সদস্যের এহেন সংগঠন ও গঠনতন্ত্র বিরোধী কর্মমান্ড হতে বিরত না হলে সংগঠন রক্ষার স্বার্থে উপজেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে সঙ্গে নিয়ে এমপির বিরুদ্ধে বৃহত্তর প্রতিরোধ কর্মসূচী দিতে বাধ্য হব।
এব্যাপারে সংসদ সদস্য সহিদুল ইসলাম বকুল মুঠো ফোনে বলেন, ‘এবি ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা সম্মেলন করেছে সেখানে আমি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলাম। সেখানে সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থি কোন কাজ হয়নি। সংগঠনকে গতিশীল করতেই কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে।’

  • 32
  •  
  •  
  •  
  •  
  •  
    32
    Shares