বড়াইগ্রাম পৌর নির্বাচন শান্তিপূর্ণভাবে চলাকালে বিএনপি’র ভোট বর্জন

নাটোর প্রতিনিধি:                                                  
নাটোরের বড়াইগ্রাম পৌর নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। রোববার পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি  ভোট কেন্দ্রে এই ভোট গ্রহণ অনু্িষ্ঠত হয়েছে। সু-শৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলাকালেই বিএনপি প্রার্থী ইসাহাক আলী দুপুর ২টার দিকে মৌখিক ও অনানুষ্ঠানিক ভাবে ভোট বর্জনের ঘোষণা দেন। তবে এই ভোট বর্জনের ঘটনায় আওয়ামীলীগের প্রার্থী মাজেদুল বারী নয়নের নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমম্বয়কারী একই উপজেলার বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেন সংবাদ সম্মেলন করে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, ‘বড়াইগ্রামের মাটি আওয়ামীলীগের ঘাঁটি’ হিসেবে পরিচিত। এখানে নৌকা প্রতীকের জোয়াড় ও ধানের শীষ প্রতীকের নিশ্চিত পরাজয় জেনে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন। মেয়র জাকির এ সময় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, কোন কেন্দ্রে বা কোন স্থানে যদি ভোট কেন্দ্রে আসার জন্য বাধাদান বা ভোট কেন্দ্র থেকে কাউকে বের করে দেয়ার প্রমাণ দিতে পারে তাহলে আমরা এই বর্জনকে স্বাগত জানাবো। অন্যথায় উদ্দেশ্যপ্রণেদিত ভাবে এ ভোট বর্জনের তীব্র নিন্দা জ্ঞাপন করছি।
ভোট বর্জনের ঘোষণা দেয়ার পর এ বিষয়ে বিস্তারিত জানতে সংবাদকর্মীরা বিএনপি প্রার্থী ইসাহাক আলীর সাথে মোবাইল ফোন ও সরাসরি যোগাযোগ করার চেষ্টা করলে তিনি কারো ফোন ধরেননি ও দেখা করেননি।
সকাল থেকে বিকেল পর্যন্ত ভোট কেন্দ্র পরিদর্শনকালে দেখা যায়, দুপুর পর্যন্ত নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো। দুপরের পর পুরুষ ভোটারের উপস্থিতি বাড়তে থাকে। প্রতিটি ভোট কেন্দ্রে আইন-শৃক্স্খলা বাহিনীর সদস্যরা কঠোর নিরাপত্তা ও শৃঙ্খলার দায়িত্ব পালন করেন। নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম সহ দায়িত্বরত ম্যাজিস্ট্রেট ভোট কেন্দ্র পরিদর্শন করেন।
নির্বাচনে আ’লীগ ও বিএনপি’র দুই মেয়র প্রার্থী সহ ৯টি ওয়ার্ডের জন্য ৬ জন সংরক্ষিত মহিলা ও ৩৮জন সাধারন কাউন্সিলর প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন।

  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares