বাঘায় রোগাক্রান্ত গরুর মাংস বিক্রেতার অর্থদন্ড

বাঘা (রাজশাহী) প্রতিনিধি/
রাজশাহীর বাঘায় রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অভিযোগে   ভ্রাম‌্যমান আতাল‌তে এক মাংস বি‌ক্রেতার   ১০ (দশ ) হাজার টাকা অর্থদন্ড সহ মাংস  বিনষ্ট করা  হ‌য়ে‌ছে। সোমবার (৯ নভেম্বর) সকালে  উপ‌জেলার বাঘা`র হাটে এই ভ্রাম‌্যমান আদালত প‌রিচালানা করা হয়।।
জানা যায়,  উপজেলার দক্ষিণ মিলিক বাঘা গ্রামের জমসেদ  কসাই‌য়ের ছেলে  জাকির হোসেন, ওর‌ফে শি‌রোল কসাই একটি রোগাক্রান্ত   গাভী গরু জবাই করে  মাংস বিক্রি করছে, এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট  ( ইউএনও ) শাহিন রেজা উপ‌জেলা  ভে‌টে‌রিনারী সার্জন কে নি‌য়ে ঘটনাস্থল প‌রিদর্শনে যায়।  অ‌ভি‌যো‌গের সত‌্যতা পাওয়ায় সেখা‌নে ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌রে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রন আইনে অ‌ভিযুক্ত  কসাই‌য়ের ১০ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষ‌নিক  তা আদায় করা হয় এবং মাংস মা‌টি‌তে পুঁ‌তে   ফেলা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা  ও নির্বহী মা‌জি‌ষ্ট্রেট শাহিন রেজা বলেন,  অভিযুক্ত ব্যবসায়ীর  অর্থদন্ড করাসহ মাংস জব্দ ক‌রে তা মা‌টি‌তে পুঁ‌তে নষ্ট করা হয়েছে ।
এছাড়াও আর  কোন অসাধু ব‌্যাবসায়ী   এ ধর‌নের খাওয়ার অনুপযোগি মাংস বিক্রয়  যেন না করে, সে বিষয়ে সকল ব্যবসায়ীসহ হাট ইজারাদার‌কে কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে ।