টেলিফোন এক্সচেঞ্জের ৯ হাজার নম্বর পরিবর্তন হচ্ছে

পদ্মা ডেস্ক/
শেরেবাংলা নগর টেলিফোন এক্সচেঞ্জে অকেজো হয়ে যাওয়া প্রায় ৯ হাজার টেলিফোনের নম্বর পরিবর্তন হচ্ছে। মঙ্গলবার বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেরেবাংলা নগর টেলিফোন এক্সচেঞ্জে কারিগরি সমস্যা দেখা দেওয়ায় অতি পুরনো এই এক্সচেঞ্জের আওতায় ৯১১, ৯১২, ৯১৩ ও ৯১৪ গ্রুপের প্রায় ৯ হাজার টেলিফোন নম্বর গত ২৭ আগস্ট অকেজো হয়ে পড়ে। এক্সচেঞ্জটির ত্রুটি সারানো সম্ভব হয়নি। ফলে বর্তমানে অকেজো নম্বরসমূহ অন্য এক্সচেঞ্জের নম্বর দিয়ে পর্যায়ক্রমে প্রতিস্থাপন করার কার্যক্রম চলছে।

অকেজো পুরাতন নম্বরের পরিবর্তে বরাদ্দকৃত নতুন নম্বরের তালিকা বিটিসিএল ওয়েবসাইটে দেওয়া হয়েছে। গ্রাহকরা চাইলে ওয়েবসাইট থেকে তা দেখে নিতে পারেন। এছাড়া, টেলিফোন নম্বর পরিবর্তনের সাথে সাথে গ্রাহককে নতুন নম্বরটি জানিয়ে দেয়া হবে বলেও জানানো হয়।

নম্বর পরিবর্তনের কারণে গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে বিটিসিএল কর্তৃপক্ষ আরো জানায়, গ্রাহকদের নম্বর পরিবর্তন বিষয়ে যেকোনো তথ্যের জন্য বিটিসিএল শেরেবাংলা নগর কার্যালয়ের ০২-৮১৪২০০০, ০২-৪৮১১৭৭৯৯ বা ০২-৪১০২০০৪৫ নম্বরে অফিস সময়ে (সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সরকারি ছুটির দিন ছাড়া) যোগাযোগ করতে অনুরোধ করা যাচ্ছে।